টেকনাফ পৌরসভা ও বাহারছড়া ইউনিয়ন নির্বাচনে ১৫৪ জনের মনোনয়ন দাখিল

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


চতুর্থ ধাপে অনুষ্টিতব্য কক্সবাজারের টেকনাফ পৌরসভা ও উপকূলীয় বাহারছড়া ইউনিয়নেরর নির্বাচনে প্রার্থীতা জমা দেয়ার শেষ দিনে পৌর সভায় ৪ মেয়র প্রার্থীসহ ৫৪ জন কাউন্সিলর এবং বাহারছড়া ইউনিয়নে ১৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১০০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছে।

২৫ নভেম্বর(বৃহস্পতিবার) উপজেলা নির্বাচন অফিসে প্রত্যেকে মনোয়ন পত্র জমাদেন। এসময় নৌকা প্রতীকের মেয়র প্রার্থী হাজী মোহাম্মদ ইসলামের সাথে সাবেক এমপি বদি উপস্থিত ছিলেন।

নির্বাচন কর্মকর্তা বেদারুল ইসলাম জানান, টেকনাফ পৌরসভায় মেয়র পদে ৪জন। সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ড থেকে ৩জন, ২নং ওয়ার্ড থেকে ৫জন, ৩ নং ওয়ার্ড থেকে ৪জন, ৪নং ওয়ার্ড থেকে ৬জন, ৫ নং ওয়ার্ড থেকে ৬জন, ৬ নং ওয়ার্ড থেকে ৭জন, ৭ নং ওয়ার্ড থেকে ১জন, ৮ নং ওয়ার্ড থেকে ৪জন,
৯ নং ওয়ার্ড থেকে ৪জন। এছাড়াও সংরক্ষিত ১,২,৩ ওয়ার্ড থেকে ৪জন, ৪,৫,৬ নং ওয়ার্ড থেকে ৪জন, ৭,৮,৯ নং ওয়ার্ড থেকে ২জন নারী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

অপরদিকে, উপকূলীয় বাহারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩ জন। সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ড থেকে ৯জন, ২নং ওয়ার্ড থেকে ৯জন, ৩ নং ওয়ার্ড থেকে ৮জন, ৪নং ওয়ার্ড থেকে ৫জন, ৫ নং ওয়ার্ড থেকে ৬জন, ৬ নং ওয়ার্ড থেকে ৮জন, ৭ নং ওয়ার্ড থেকে ৭জন, ৮ নং ওয়ার্ড থেকে ৭জন, ৯ নং ওয়ার্ড থেকে ৮জন। এছাড়াও সংরক্ষিত ১,২,৩ ওয়ার্ড থেকে ৬জন, ৪,৫,৬ নং ওয়ার্ড থেকে ৮জন, ৭,৮,৯ নং ওয়ার্ড থেকে ৬জন নারী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

আগামী ২৯ নভেম্বর যাচাই বাচাই ও প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ৬ ডিসেম্বর ও প্রতিক বরাদ্দ ৭ ডিসেম্বর।
২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্টিত হওয়ার কথা থাকলেও তা পরিবর্তন হয়ে নির্বাচন অনুষ্টিত হবে ২৬ ডিসেম্বর।